বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৩

অপরাজিতা..তুমি অপরূপা..চির অতুলনীয়া... :)



অনেক ভেবেছি
তবুও সমাধান খুঁজে পাইনি
অনেক অংক কষেছি
কোনও কুল কিনারা করতে পারিনি।
তোমার হঠাৎ এমন বদলে যাওয়া
আমা হতে মুখ ফিরিয়ে নেওয়া
অকারণে- যদিও জানিনা. কী কারণ তার
আমি জানিনা- তোমায় কোনও দুঃখ দিয়েছি কিনা!
নিজের অজান্তে অবচেতন মনে
তোমায় ব্যথা দেইনি তো আবার???
তাহলে স্যরি বলছি, জেনো...

তোমার বিমুখতা আমায় পীড়া দেয়
আমি খুব ব্যথা পাই এই অবেলায়
নিঃশ্বাস নিতে খুব কষ্ট হয় আমার
গলার ভেতরে কেউ যেন খামছে ধরে
ঢোকটুকুও গিলতে পারিনা খসখসে যন্ত্রণায়

কত পরিবর্তন আমাদের...
নৌকোয় চড়ে আমরা এখন আর বৃষ্টিতে ভিজিনা
রাত জেগে গল্প করিনা
পূর্ণ চন্দ্রে লুকোচুরি খেলিনা আর

কেন জানি এখন আর হাই-হ্যালো-ও বলা হয়না
কেমন আছি.. আমরা তা বিনিময় করতেও ভুলে যাই
কী খেয়েছি বাইরে.. আদৌ খেয়েছি কিনা, তাও জিজ্ঞেস করা হয়না

কালে ভদ্রে একই বাসে অফিস থেকে ফেরা হয়.. পাশাপাশি সিটে বসে.. অপরিচিতের সৌজন্য বার্তাটুকুও হয়না তবু..
তোমার সেই উজ্জ্বল অতুলনীয় অবয়বের চিরচেনা চঞ্চলতা আজ একরোখা গাম্ভির্যের কাছে হার মেনেছে..কেনো..বলতে পারো...!

আমরা খুব কাছে, অথচ কতো দুরে মনে হয়.. কেন এমন হয়..
আমি বলতাম- তুমি এতো ভালো কেনো? এতো সুন্দর কেনো?
তুমি বলতে- লাত্থি খাবা.. মাইর চিনো.. বাড়ি মেরে মাথা ফাটিয়ে দেবো..
আমার খুব ভালো লাগতো শুনে..
তোমার সেই আনন্দমাখা মৃদু ধমক খুব খুব মিস করি এখন
তবুও বুঝিনা.. কেন মিস করি..
তুমি কি খুব দূরে চলে গেছ.. নাকি অনেকটাই কাছে চলে এসেছ?
বুঝিনা.. আমি বুঝতে পারিনা।

তোমার সেই পুরানো তুমি’কে আমি অনেক অনেক মিস করি
পারবে, তুমি তোমার আগের মনটা ধারণ করতে..?
এই দেখো.. আমি তোমার সেই পূর্বের আমি-ই রয়ে গেছি..


------------------------------------------------
কয়েকদিন আগে লিখেছিলাম.. মন ভালো ছিল না.. আপাতত ভালো আছে.. তাই শেয়ার করলাম.. পুরোটাই কাল্পনিক.. অনেকের সাথেই মিলে যেতে পারে.. তখন কিন্তু আমি আর নাই  ;)

অপরাজিতা.. তোমাকেই উৎসর্গ করলাম :)
সত্যিই তুমি অতুলনীয়া, তুমি অপরূপা :)

0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন