বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৩

কাউন্ট ড্রাকুলা–– ১

প্রথম প্রকাশঃ০৫ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৪:২১| 

সামহোয়্যারইন ব্লগ



কাউন্ট ড্রাকুলার ডায়েরী থেকে
২৯ মার্চ

সামনে অনেকগুলো মাঠ। পেছনে কয়েকটা মাঠের পর লোকালয়। এই কবরখানায় এসেছি প্রায় ৩ দিন হতে চলল। দিনের বেলা কিছুটা বিশ্রাম আর রাতের আঁধারে দূর-দূরান্তে বিচরণ। আপাতত এই দু'টোতেই সীমাবদ্ধ থাকছি। আরও একটু ধৈর্যের সাথী হই। ক্ষতি কী তাতে। অনন্তকাল তো হাতেই রয়েছে। আরও কিছুটা শক্তিশালী হয়ে নিই।




৩০ মার্চ, সন্ধ্যা

আপাতত এই বাগানটাতেই থাকছি। গেল বসন্তে এক হিন্দু জমিদারের কাছ থেকে কিনেছিলাম। অপূর্ব সুন্দর আর মনোরম। স্বর্গের একটা অংশের মতোই মনে হয় এটাকে। সারি সারি অথচ হরেক রকমের গাছ গাছালির শেষ মাথায় উত্তর-পূর্ব কোণে কবরখানাটা। তাতে একটাই কবর। যেটাতে আমি ঘুমিয়ে থাকি। মোরগ ডাকা ভোর থেকে সূর্য ডোবার আগ পর্যন্ত। পশ্চিমের আকাশে রক্তিম আভা ছড়িয়ে, মেঘমালায় কিছুটা গোলাপী রঙ ছিটিয়ে ওগুলোকে বিচিত্র রঙে রাঙিয়ে টকটকে লাল সূর্য দেবতা দিগন্তে হারিয়ে যাওয়ার পর- আমি জেগে উঠি। চরম অস্বাভাবিকভাবে মৃত্যু হওয়ায় আমার এমনটা ঘটেছে। আমার আত্মা শরীর থেকে পুরোপুরি বিচ্ছিন্ন হতে পারেনি। আর এ কারণেই পৃথিবীর মানুষের কাছ থেকে বিদায় নেবার পাঁচদিন পরও আমার দেহে একটুও পচন ধরেনি। বরং জীবিতাবস্থার তুলনায় এখন একটু বেশিই সুন্দর দেখাচ্ছে। চেহারাটাও দিন দিন আগের তুলনায় অনেক ফর্সা হতে শুরু করেছে। তবে এখানে হয়তো খুব বেশিদিন থাকা হবে না। জায়গাটা বেশ মনোরম আর অতি পছন্দের হলেও নিরাপত্তার স্তরটা এতোই ভঙ্গুর যে, রীতিমতো পেরেশানীতেই আছি। বিষয়টা একটানা ভাবিয়েই চলেছে আমাকে। আজ রাতেই খবর নিতে হবে। সেন্ট মার্টিনের পাহাড়ী দুর্গম "টার্ফো" গিরিপথের ভেতর দিকে একটা পাথুরে দূর্গ তৈরী করানোর ব্যাপারে জনাব সুব্রত রয়ের সাথে আলাপ করতে হবে। যতদ্রুত সম্ভব এই অঞ্চল থেকে চলে যেতে হবে। যদিও তাতে সুন্দর একটা পরিবেশ হারাবো। কিন্তু সেন্ট মার্টিনে এখান থেকে আরও সুন্দর অবস্থান হয়তো অপেক্ষা করছে আমার জন্য। আমি “কাউন্ট ড্রাকুলা” কাল রাতে সেটাই দেখে এসেছিলাম। (চলবে...)





লেখাটির বিষয়বস্তু(ট্যাগ/কি-ওয়ার্ড): কাউন্ট ড্রাকুলাপিশাচ কাহিনীঅশুভ আত্মা ;





৩৪টি মন্তব্য
১. ০৫ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৪:৩০
আমি বাঁধনহারা বলেছেন:





ভালো লাগল:+++++++++



ভালো থাকবেন
মনে রাখবেন!!!
০৫ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৪:৪৬
লেখক বলেছেন:
আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম.

ভালো থাকুন সব সময় :)
২. ০৫ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৪:৫১
মাক্স বলেছেন: সেন্টমার্টিনে ট্রান্সফার হওয়াটাই বেটার ;)
০৫ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৫:০০
লেখক বলেছেন:
অনেক ধন্যবাদ মাক্স.
হুমম. সেখানেই যাব ভাবছি, খুব দ্রুত সম্ভব
আপনি আমন্ত্রিত :P


ভালো থাকবেন. :)
৩. ০৫ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৫:১৮
স্পাইসিস্পাই001 বলেছেন: ভাল লাগলো......জমবে মনে হচ্ছে ..

পরের পর্বের অপেক্ষায় রইলাম.....

ধন্যবাদ .... ভাল থাকবেন..।
০৫ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৫:২৬
লেখক বলেছেন:
অনেক অনেক ধন্যবাদ ভাই.
ভালো থাকুন
পরের পর্ব আসছে অচিরেই......... :)
৪. ০৫ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৫:৩৮
এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
'কাউন্ট ড্রাকুলা' B-)) B-)) B-)) এই নাম এই প্রথম শুনলাম।

কি ব্যাপার, ইখতামিন? আমি পড়া শেষে কমেন্ট দিতে যাব এমন সময় পিসি হ্যাং হয়ে গেল। পরে রিস্টার্ট করে আসতে হয়েছে। 'কাউন্ট ড্রাকুলা' আমার পিসির কি করেছে? X(

অনেক ভাল লেগেছে। আর বেশি বড় না করায় ধন্যবাদ। :P

শুভ কামনা রইল।
০৫ ই এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৬:১৬
লেখক বলেছেন:
ড্রাকুলাকেই 'কাউন্ট ড্রাকুলা' বলা হতো (ব্রাম স্টোকারের 'ড্রাকুলা' উপন্যাসে)

এই লিংক গুলো দেখলে কিছুটা বুঝতে পারবেন:
http://en.wikipedia.org/wiki/Dracula
http://en.wikipedia.org/wiki/Count_Dracula
১৯৩১ সালের মুভি: http://www.imdb.com/title/tt0021814/
১৯৭০ সালের মুভি: http://www.imdb.com/title/tt0065569/
১৯৯২ সালের মুভি: http://www.imdb.com/title/tt0103874/

ভ্যান হেলসিং নামক মুভিটি দেখে থাকলে অনেকটা বুঝতে পারবেন: Click This Link


পিসি রিস্টার্ট হওয়ায় স্যরি... 8-|

'কাউন্ট ড্রাকুলা' একটা অশুভ আত্মা। মানুষের রক্তে তার দেহ সজীব থাকে। সূর্যের আলো তার সহ্য হয় না। বাদুড়ের মতো উড়তে পারে। কিন্তু ডানা ঝাপটানোর আওয়াজ হয় না। তার টকটকে লাল দু'চোখ আগুনের মতো জ্বলজ্বল করে। ওই চোখ দুটোর দিকে তাকালে যে কেউ সম্মোহিত হয়ে যায়। (এই প্যারার কোনও কথাই বিশ্বাস করবেন না :P :-* )

আরও বড় ছিল। মাঝ খানে কেচি দিয়ে কেটে দু'ভাগ করে ফেলেছি। :P কারণ আমি জানি, বড় পোস্ট সবাই পড়ে না (ধৈর্য্য হয়ে উঠেনা) আমার মতো। B-))

আপনার ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লেগেছে।

ভালো থাকবেন.
মনে রাখবেন.
শুভ সকাল
শুভ কামনা রইল সব সময় :)
০৫ ই এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৬:২৩
লেখক বলেছেন:
এখান থেকে ব্রাম স্টোকারের ড্রাকুলা বইটি ডাউনলোড করে নিতে পারেন।

অথবা এখান থেকে Click This Link
০৫ ই এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৬:৫৫
লেখক বলেছেন:
Click This Link
:)
৫. ০৫ ই এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৬:৪১
কাউন্ট ড্রাকুলা বলেছেন: আমাকে নিয়ে বানানো গল্প কেন
বিচার চাই বিচার চাই। X((
০৫ ই এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৬:৫০
লেখক বলেছেন:
কে বলল বানানো গল্প? X((

এটা আসলেই একটা সত্যি গল্প :P :P :P


যাক. তাহলে সামুতেও কাউন্ট ড্রাকুলা আছে :) B-)) :P

ভালো থাকুন.
শুভ কামনা রইল. :)
৬. ০৫ ই এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:১৯
সেলিম আনোয়ার বলেছেন: sundor..post valo laglo..ami bangali comment kortey parchhina
০৫ ই এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:২৩
লেখক বলেছেন:
কারণ, আপনার ওখানে পেজটি লোড হতে অনেক সময় নিচ্ছে। :P

ভালো থাকুন. :)
৭. ০৫ ই এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:৫৯
জাকারিয়া মুবিন বলেছেন:
চলুক, ড্রাকুলা আমার প্রিয় সিরিজ। সবগুলো পড়া আছে ব্রাম স্টোকারের। ভাল্লাগসে।
০৬ ই এপ্রিল, ২০১৩ দুপুর ১:০৬
লেখক বলেছেন:
ড্রাকুলা আমারও প্রিয় একটা সিরিজ
আপনার ভালো লেগেছে জেনে আমার খুব ভালো লাগলো.

ভালো থাকুন. :)
৮. ০৫ ই এপ্রিল, ২০১৩ রাত ৮:১১
মামুন রশিদ বলেছেন: নাইস ! তাহলে চলুক ড্রাকুলা সিরিজ :-& ;)
০৬ ই এপ্রিল, ২০১৩ দুপুর ১:০৯
লেখক বলেছেন:
ওকে, ওকে, চলবে............................

ভালো থাকুন মামুন ভাই. :)
৯. ০৫ ই এপ্রিল, ২০১৩ রাত ৮:৫৮
অনীনদিতা বলেছেন: আপনি যে অশুভ আত্মা সেটাতো আগেই ধারনা করে ছিলাম;)
আজ নিশ্চিত হলাম;)

এটা তো ৩০ মার্চে লেখা,আজ তো ৫ এপ্রিল।
এখনও কি পচন ধরেনি? :P :P
ফরমালিন দেওয়া নাকি!!!!;) :P :P
০৬ ই এপ্রিল, ২০১৩ দুপুর ১:১২
লেখক বলেছেন:
রতনে রতন চিনে। তারমানে আপনিও অশুভ আত্মা। ;)

আমাদের দেহে কখনও পচন ধরবে না :P :P :P :P :P :P :P :P
১০. ০৫ ই এপ্রিল, ২০১৩ রাত ৯:৫৫
আজ আমি কোথাও যাবো না বলেছেন: ভাল লাগেসে! :)
০৬ ই এপ্রিল, ২০১৩ দুপুর ১:১৪
লেখক বলেছেন:
আপনার ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লেগেছে.

:)
১১. ০৫ ই এপ্রিল, ২০১৩ রাত ১১:৪৯
স্নিগ্ধ শোভন বলেছেন:

ভাললাগা।

চলবে...
০৬ ই এপ্রিল, ২০১৩ দুপুর ১:১৫
লেখক বলেছেন:
অনেক অনেক ধন্যবাদ ভাই.

অবশ্যই চলবে.............. :)
১২. ০৬ ই এপ্রিল, ২০১৩ রাত ১:৩৪
কাউন্ট ড্রাকুলা বলেছেন: আরে, আমার ঘটনা আমার চেয়ে আপনি বেশী জানেন নাকি? আমি ট্রানেসলভেনিয়া আর লন্ডনের বাইরে কখনও কোথাও যাইনি। :-0

সকল ভ্যাম্পায়ারদের পক্ষ থেকে আপনাকে মাইনাচ।। X( X((

০৬ ই এপ্রিল, ২০১৩ দুপুর ১:১৭
লেখক বলেছেন:
আপনার তো ক্ষমতা কম। তাই আপনি যেতে পারেন নি। :P :P

আমার ক্ষমতা অনেক.............. B-)) B-)) B-)) B-)) =p~ :P :-* :)
১৩. ০৬ ই এপ্রিল, ২০১৩ দুপুর ১:২৪
ৎঁৎঁৎঁ বলেছেন: কাউন্ট ড্রাকুলা বলেছেন: আরে, আমার ঘটনা আমার চেয়ে আপনি বেশী জানেন নাকি? আমি ট্রানেসলভেনিয়া আর লন্ডনের বাইরে কখনও কোথাও যাইনি। :-0

সকল ভ্যাম্পায়ারদের পক্ষ থেকে আপনাকে মাইনাচ।। X( X((


ইখতামিন, আপ্নে তো ড্রাকুলার গল্প লিখতে গিয়া আসল কাউন্ট ড্রাকুলারে হাজির কইরা ফেলসেন!

স্যার কাউন্ট ড্রাকুলা, আমি আপনার দাবীর সাথে সহমত জানাইতেসি!

ভাই ইখতামিন স্যার কাউন্ট ড্রাকুলার সাথে আপোষ সমঝতা করে ফেলাটাই মনে হয় আপনার জন্য মঙ্গলজনক হবে। ;)

এখন কিন্তু আপোষ আতাঁতের সময় চলতাসে!!
০৬ ই এপ্রিল, ২০১৩ দুপুর ১:৪২
লেখক বলেছেন:
হাহাহা
কাউন্ট ড্রাকুলাকে তো সাত বছর পূর্বেই মেরে ফেলেছেন ভ্যান হেলসিং :)
তবে কাউন্ট ড্রাকুলার সাথে আপোষ করার ব্যাপারটা খারাপ নয়

এখন কিন্তু আপোষ আতাঁতের সময় চলতাসে!!

সহমত

অনেক ধন্যবাদ খন্ডত ঊনষ্কার :P
ভালো থাকুন. :)
১৪. ০৬ ই এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৬:৩৬
এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
ইখতামিন, আমি ড্রাকুলার উপন্যাস ছোট বেলায় পড়েছি। কিন্তু প্রবলেম হচ্ছে, আমার কিছু মনে থাকে না। কোনো গল্পের বই অথবা উপন্যাস পড়লে তিন মাসের মধ্যে আমি সব ভুলে যাই। এজন্যই আমি এখন আর গল্প বা উপন্যাস পড়ি না।
০৭ ই এপ্রিল, ২০১৩ দুপুর ২:৪১
লেখক বলেছেন:
ওহ. স্যরি....

তাহলে এককাজ করুন। প্রতি ৩ মাস পর পর একই উপন্যাস বার বার পড়ুন। B-)) B-)) B-)) B-)) B-)) B-)) B-)) :P :P :P

শুভ রাত্রি........... :)
১৫. ০৬ ই এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:০৯
রোেক্য়া ইসলাম বলেছেন: খুব ভালো লাগছে। ড্রাকুলা সিরিজ.........আগে খুব একটা পড়তাম না তবে এই সিরিজটা ভালো লাগছে।
পরের পর্বের অপেক্ষায় রইলাম.....
ভাল থাকবেন..।
০৭ ই এপ্রিল, ২০১৩ দুপুর ২:৫৪
লেখক বলেছেন:
অসংখ্য ধন্যবাদ
অনেক অনেক আনন্দিত হলাম. :)

সেই পর্যন্ত আপনিও ভালো থাকুন.
 ১৬. ০৬ ই এপ্রিল, ২০১৩ রাত ১০:৩৯
পরিবেশ বন্ধু বলেছেন: ইখতামিন
ড্রাকুলা আসলেই কি অদ্ভুদ কল্পনা না সাময়িক

আমার নিজস্ব ঘটমান বাস্তব চিত্র
ট্রেনে করে বাড়ি যাচ্ছি নেত্রকোনা থেকে গন্তব্য মোহনগঞ্জ ,
বর্ষার মাঝামাঝি সময় রাত ১১ টা
হটাৎ বারহাত্ত্রা আসতেই জগত অন্ধকার হয়ে গেল ।
নিজের ছায়াও দেখা যায়না
আকাশ ভেঙ্গে করাত করাত বাজ আর ঝরের বিকট তাণ্ডবে
মানুসজন আতংকিত ।
একসময় ট্রেন থেমে গেল ।

দেখি জানালা দিয়ে উটে আসছে রক্তাব শরীর নিয়ে একটি বিক্ষত মুখ
চিৎকার শুরু হল ।
দৃশ্য দেখে জ্ঞান হারাল এক মহিলা
আমি বাইরে বেরুলাম তখনও গুড়ি গুড়ি বৃষ্টি ।

খুজ নিলাম স্টেশন আরও অনেক দূরে , বিশাল গাছ ভেঙ্গে ট্রেনের
মাঝ খানে পড়ায় এ অবস্থা , জানলাম আরও কয়েক ঘণ্টা অপেক্ষা
করতে হবে ।

আরে আধার ছিরে আবারও বিকলাঙ্গ রক্তাব মুখটি আমাকে কটাক্ষ
করছে ।
চউখ বুঝে ফিরে আসলাম কামড়ায় ,এবার টিম টিম হকারদের হারিকেনের আলোয় অনেক পরিচিত কে দেখলাম ।
আচ্ছা তোমরা বলত আজকে কেউ হতাহত হল কিনা
একজন বলল হু তিন জন গুরুতর আহত হইল এক ঘণ্টা আগে তাদের হাসপাতালে নেওয়া হল , তার মধ্য যার মুখে ও মাথায় আঘাত
বেশি সে মাত্র মারা গেল ।
আমি থ মেরে গেলাম

সে মুখেও রক্তাব ছবি এখনও আমি দেখি কোন নির্জনে একা ।

ভাবতেই অবাক লাগে তখন মনে হয় তাগ সাথে আমিও একজন
ড্রাকুলার মত কাল্পনিক নয় বাস্তব । ,
০৭ ই এপ্রিল, ২০১৩ দুপুর ২:৫৭
লেখক বলেছেন:
আপনার এই ঘটনাটা আসলেই ভাবার মতো........... B:-)

অনেক অনেক ভালো থাকুন. :)

0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন