বুধবার, ১৭ জুলাই, ২০১৩

আমি অপারগ।

প্রথম প্রকাশঃ২৩ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:১১

সামহোয়্যারইন ব্লগ




(১)
আমি দাঁড়িয়ে আছি
রেলিং বিহীন ছাদে
হাতে ছোট একটা কাগজের টুকরো
ওতে কী যেনো লেখা রয়েছে
আমি ঠিক বুঝতে পারছি না।
আশাহত আমি মহাকাশের ঠিকানায়



মিটি মিটি তারাগুলোও আমার দিকে তাকিয়ে...
ওদের তীক্ষ্ণ চক্ষু দিয়ে
তবুও আমি নির্বিকার
ওরা তাই অবাক, হতাশ ও হতবাক
জানি ওরাও একটু পরেই হারিয়ে যাবে সৌর আভায়...

বিশ্বস্ত মুখগুলি বার বার কদর্য দেখাচ্ছে
অতিথি পাখির মতো ‘বিশ্বাস’ বিদায় নিয়েছে সুদূর উত্তরে
সম্পর্কের ধারা গুলো খুব দ্রুত পরিবর্তন হচ্ছে
যেনো কোনো টাইম মেশিনে প্রবেশ করেছি আমি

(২)
একটু আনন্দ পেতে
কিছুটা আনন্দ বিলিয়ে দিতে
কয়েকটা হাসিমুখ দেখতে
কতোগুলো স্বপ্ন ছড়িয়ে দিতে
আকাশ যেথায় সমুদ্রে নেমেছে,
আমি বোধ হয় সেই সন্ধিস্থলেই দাঁড়িয়ে আছি।

প্রতিদিন শত-শত মন, সহস্র আত্মারা
অচেনা, অজানা তবু যেনো খুব চেনা চেনা
অতি পরিচিত ভাবানার পাখিরা
স্বজন সম কিছু মানব সত্ত্বা

তোমরা দূর থেকে জিজ্ঞেস করো.
জানতে চাও- কেমন আছি
কিন্তু আমি যে বলতে পারছি না!
আমার বাকশক্তি কারাগারে বন্ধি
আমি করমর্দন করতে পারছিনা
আমার হস্তদ্বয় শৃংখলে আবদ্ধ
তোমাদের কাছে যেতে পারছিনা
আমার পদদ্বয় জিঞ্জিরার আলিঙ্গনে

(৩)
আমায় ভুল বুঝোনা
আমি অহংকারী নই
অহমিকায় বিশ্বাসী নই
তোমরা রয়েছো আমার হৃদয়ে
আমিও আছি তোমাদের মাঝে
যাচ্ছিনা তোমাদের ছেড়ে
হারিয়েও যাবো না দূরে
তবে একটু বিরতী জেনো...
ভালো থেকো সবাই
শুভ কামনা রইল তোমাদের





উৎসগঃ আমাকে বা আমার মতো যারা তাদেরকে






লেখাটির বিষয়বস্তু(ট্যাগ/কি-ওয়ার্ড): কাব্যভাব ;






৫০টি মন্তব্য
১. ২৩ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:১৭
জাকারিয়া মুবিন বলেছেন:
হতাশা ভাল লাগে না। :(
২৩ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:০০
লেখক বলেছেন:
আমারও ভালো লাগছে না :(
২. ২৩ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:২৭
অনীনদিতা বলেছেন: ঐ কি হইছে?
কেন এই বিরতী?
২৩ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:০৩
লেখক বলেছেন:
তেমন কিছু না.
আশা করি অচিরেই ফিরতে পারবো...
৩. ২৩ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:২৭
এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
কিসের বিরতি, ইখতামিন? :(
২৩ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:০৫
লেখক বলেছেন:
এইতো,
একটুখানি থেমে যাওয়া বৈ কিছু নয়. :(

অচিরেই ফিরতে চেষ্টা করবো.
ভালো থাকুন.
৪. ২৩ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:৩৭
আবিদ ফয়সাল বলেছেন: অচিরেই ফিরে আসুন - এই কামনায় !
২৩ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:০৬
লেখক বলেছেন:
দোয়া করুন, যেনো অতি দ্রুত ফিরতে পারি..
ভালো থাকুন সব সময়,
৫. ২৩ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:৪৪
লাবনী আক্তার বলেছেন: অচিরেই ফিরে আসুন.

২৩ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:০৬
লেখক বলেছেন:
হুমম.
চেষ্টা করবো.
৬. ২৩ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:৪৭
রাফা বলেছেন: আমাকে থাকতে বইলা আবার আপনি কোথায় যাচ্ছেন?
২৩ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:০৭
লেখক বলেছেন:
যেতে তো মন চায় না.
সাধে কি আর যাই.

চেষ্টা করবো দ্রুত ফিরতে.
ভালো থাকুন.
৭. ২৩ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:৪৭
রাফা বলেছেন: আমাকে থাকতে বইলা আবার আপনি কোথায় যাচ্ছেন?
২৩ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:০৮
লেখক বলেছেন:
প্রার্থণা করুন, যেনো দ্রুত ফিরতে পারি.
ভালো লাগছে না. :(
৮. ২৩ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:০৫
এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
জানি তো, আমরা কেউ না।
২৩ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:০৬
লেখক বলেছেন:
আপনারা কেউ না, মানে?
৯. ২৩ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:০৫
শান্তা273 বলেছেন: কি হয়েছে??
বিরতী কেন??
২৩ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:১৩
লেখক বলেছেন:
একটু সমস্যা হয়েছে।
তাছাড়া আর কিছু নয়.

সমস্যা কাটিয়ে অতি দ্রুত ফিরতে চেষ্টা করবো. ইনশা আল্লাহ.
কখনও কখনও না চাইলেও বিরতী নিতে হয়.
এটাই তো পৃথিবীর নিয়ম. :(
১০. ২৩ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:০৬
অনীনদিতা বলেছেন: সবাই চলে যায়:(
২৩ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:১১
লেখক বলেছেন:
পাগল নাকি???
আমি কি সেটা বলেছি নাকি!!!!!!!!

আমায় ভুল বুঝোনা
তোমরা রয়েছো আমার হৃদয়ে
আমিও আছি তোমাদের মাঝে
যাচ্ছিনা তোমাদের ছেড়ে
হারিয়েও যাবো না দূরে
তবে একটু বিরতী জেনো...


অতি দ্রুত ফিরতে চেষ্টা করবো...

ভালো থাকুন
শুভ কামনা রইল সব সময়

১১. ২৩ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:০৭
এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
আমাদের ছেড়ে চলে যাচ্ছেন :(
২৩ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:১০
লেখক বলেছেন:
আমি কি সেটা বলেছি নাকি!!!!!!!!

আমায় ভুল বুঝোনা
তোমরা রয়েছো আমার হৃদয়ে
আমিও আছি তোমাদের মাঝে
যাচ্ছিনা তোমাদের ছেড়ে
হারিয়েও যাবো না দূরে
তবে একটু বিরতী জেনো...


অতি দ্রুত ফিরতে চেষ্টা করবো...

ভালো থাকুন
শুভ কামনা রইল সব সময়

১২. ২৩ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:১২
এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
তুমি অমন ক’রে গো বারে বারে জল-ছল-ছল চোখে চেয়ো না,
ঐ কাতর কন্ঠে থেকে থেকে শুধু বিদায়ের গান গেয়ো না,

হাসি দিয়ে যদি লুকালে তোমার সারা জীবনের বেদনা,
আজো তবে শুধু হেসে যাও, আজ বিদায়ের দিনে কেঁদো না।

ঐ ব্যথাতুর আঁখি কাঁদো-কাঁদো মুখ
দেখি আর শুধু হেসে যাও,আজ বিদায়ের দিনে কেঁদো না।

চলার তোমার বাকী পথটুকু-
পথিক! ওগো সুদূর পথের পথিক-
হায়, অমন ক’রে ও অকর”ণ গীতে আঁখির সলিলে ছেয়ো না,
ওগো আঁখির সলিলে ছেয়ো না।।
২৩ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:২৩
লেখক বলেছেন:
নজরুল বলেছেন:
মুছি পথধূলি বুকে লবে তুলি মরণের পারে কবে সেই আশে,
প্রিয়, সাজিয়াছি বর মৃত্যুর উৎসবে!
কে জানিত হায় মরণের মাঝে এমন বিয়ের নহবত বাজে।


আমি হেসে হেসেই বলছি.
বলেছি না- অতি দ্রুত ফিরতে চেষ্টা করবো.
আমি কি বলেছি যে, চলে যাবো।
আমি তো বিদায় নিচ্ছি না X(
কিন্তু আমাকে যদি বিদায় দিতে চান, তাহলে আর কি করা :(

একটু সমস্যার সৃষ্টি হয়েছে এই আর কী!
তবে আশা করছি- সমস্যার আশু সমাধান হবে।
আমি অতি তাড়াতাড়িই ফিরতে চেষ্টা করবো।
বিদায় নিচ্ছি না।
ভালো থাকুন .
এই তো হাসি মুখে বলছি- :)
১৩. ২৩ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:৪৮
গিয়াসলিটন বলেছেন: Poth rodh kora hoilo,jor kore jete caile jan.......
২৩ শে মার্চ, ২০১৩ রাত ৮:০৪
লেখক বলেছেন:
ভাই. আমিতো চলে যাবো বলিনি.
একটু বিরতী নিয়েছি।

দোয়া করবেন যেনো দ্রুত ফিরতে পারি.

ভালো থাকবেন
শুভ কামনা রইল
:)
১৪. ২৩ শে মার্চ, ২০১৩ রাত ৮:০৭
বোকামন বলেছেন:





“তোমরা রয়েছো আমার হৃদয়ে
আমিও আছি তোমাদের মাঝে”

++++++++
২৩ শে মার্চ, ২০১৩ রাত ৮:১৪
লেখক বলেছেন:
ভালো থাকুন.
:)
১৫. ২৩ শে মার্চ, ২০১৩ রাত ৯:৫৬
অনীনদিতা বলেছেন:









মাথা ফাটিয়ে দেব X(
কল্লাটা কেটে নেব
জোড়ছে এক ঘুষি দেব
চুল গুলো সব ছিড়ে নেব X(





০১ লা এপ্রিল, ২০১৩ বিকাল ৫:৫৪
লেখক বলেছেন:
সাহস কত্তো?? X(( X((


:P
১৬. ২৩ শে মার্চ, ২০১৩ রাত ৯:৫৮
এরিস বলেছেন: আকাশ যেথায় সমুদ্রে নেমেছে,
আমি বোধ হয় সেই সন্ধিস্থলেই দাঁড়িয়ে আছি।

সেখানে না দাঁড়ালে মনে হয় এতো সুন্দর একটা লেখা পেতাম না...
শীঘ্রই ফিরে আসুন...
০১ লা এপ্রিল, ২০১৩ বিকাল ৫:৫৬
লেখক বলেছেন:
এইতো মৃদু মৃদু ফিরে আসছি...

আরও কয়েকটা দিন. :(
১৭. ২৩ শে মার্চ, ২০১৩ রাত ১০:০২
এরিস বলেছেন: অনীনদিতা বলেছেন: মাথা ফাটিয়ে দেব X( কল্লাটা কেটে নেব জোড়ছে এক ঘুষি দেব চুল গুলো সব ছিড়ে নেব X(


ধর মার কাট কমেন্ট ....!!!

হা হা হা
০১ লা এপ্রিল, ২০১৩ বিকাল ৫:৫৭
লেখক বলেছেন:

আমিও হাসতেই আছি :) :) =p~

ভালো থাকবেন. :)
১৮. ২৩ শে মার্চ, ২০১৩ রাত ১১:৩৫
তারছেড়া লিমন বলেছেন: এ্যামবা কলি হবে????? কবিতা ভাল হৈচে চালায়া যান...
০১ লা এপ্রিল, ২০১৩ বিকাল ৫:৫৯
লেখক বলেছেন:

হা হা
আমি ধীরে ধীরে ফিরে আসছি...

কিন্তু
আর তো মনে হয় চালাতে পারবো না :(
ব্যাকআপ নিতে হবে

ভালো থাকুন. :)
১৯. ২৭ শে মার্চ, ২০১৩ রাত ১:০৯
আরজুপনি বলেছেন:

মাঝে মধ্যে ছোট ছোট বিরতি ব্লগের প্রতি ভালোবাসা বাড়ায়। তবে বিরতি লম্বা হলে কিন্তু চোখের আড়াল হলে মনের আড়াল হয়, অবস্থা হবে B-))
শিগগীরই ফিরবেন আশা করি, নতুন উদ্যমে। ভালো থাকুন।।
০১ লা এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৬:০১
লেখক বলেছেন:
আমিও আশা করছি শিগগীরই ফিরতে পারবো :)
কিন্তু মনের কোণে এক অজানা আশঙ্কা বিরাজ করছে. :(

কেমন আছেন?
আশা করি ভালো আছেন.

ভালো থাকুন.
শুভ কামনা রইল.
২০. ২৭ শে মার্চ, ২০১৩ সকাল ১০:০৭
শায়মা বলেছেন: বিরতী ভালো তবে ছেড়ে যাওয়া এত সহজ নয় পিচকি!:)
০১ লা এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৬:০৩
লেখক বলেছেন:
আপু!
আপনি একদম মনের কথাটাই বলেছেন :P :P

তাই ফিরে আসতেই হচ্ছে...
শেকলের বাঁধন বলে কথা :P
২১. ২৭ শে মার্চ, ২০১৩ দুপুর ২:১৮
পরিবেশ বন্ধু বলেছেন:
কবিতার ছান্দসিক কথা
ভাল হতে আরও ভালো
খুজে কত অচেনা সত্যতা
বাড়ে হৃদয়ের সঞ্চিত আলো

শুভকামনা তাই
ভাল থাকা চাই
০১ লা এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৬:১২
লেখক বলেছেন:
অনেক ধন্যবাদ মাসুদ ভাই.
অচিরেই ফিরছি. :)
২২. ২৭ শে মার্চ, ২০১৩ রাত ৮:২৭
নিয়েল ( হিমু ) বলেছেন: কবিতা গুলো ভাল লেগেছে । কিন্তু আপনার কি হল ? শিরনাম এমন কেন ?
০১ লা এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৬:১৬
লেখক বলেছেন:
কতো কিছু হয়ে গেছে?

সব ভেঙ্গে চুরে আবার ফিরে আসছি
জীবন-মৃত চির অমর হয়ে :P
২৩. ২৮ শে মার্চ, ২০১৩ রাত ১২:৫২
পরিবেশ বন্ধু বলেছেন: আমাদের কেন্ত্রিয় উপদেষ্টা পরিচালনা কমিটির নাম সমুহ প্রধান
পাতায় বিশেষ ভাবে সংরক্ষণ করার অভিপ্রায় রইল ।
বাংলাদেশ ব্লগ অনলাইন অফ্লাইন অ্যাক্টিভিটেজ কেন্ত্রিয় কমিটি
প্রধান উপদেষ্টা *** আল্লামা ডঃ ম , মাসউদ মিয়া সৈয়দ শাহী । কবি /
সম্পাদক / গবেষক / সংঘটক । সভাপতি বাংলাদেশ জাতীয় সাহিত্য পরিষদ ।
উপদেষ্টা ** মোছা ঃ কাজী জায়নকি আরা , আরজু , লেখিকা ও সাঙ্ঘটনিক ।
উপদেষ্টা ** মোহাম্মদ মিরাজ খান বাধন হারা , কবি ও সমাজ সেবক
উপদেষ্টা ** মো শফিউল আলম বিপ্লব , ইঞ্জিনিয়ার কম্পিউটার বিজ্ঞান ও এম ডি বিজ্ঞান প্রযুক্তি কোম্পানি ।
উপদেষ্টা ** মো সাইফ সামির কবি ও সাংঘটনিক ।
সদস্য * কাজী সাব্রিনা সারোযার স্বর্ণা , লেখিকা কলামিস্ট সাংঘটনিক ।
সদস্য , ইখতামিন , লেখক ও ব্লগার ।
সদস্য * সায়মন বিপ্লব অপূর্ণ , কবি ও সাংঘটনিক , আলোর মিছিল । নাইমুর রহমান অপূর্ব , কলামিস্ট সাংবাদিক , অভজারবার ।
ও আরও অনেকেই ।
বি< দ্র। আপনারা আমাদের কে সরাসরি অনুষ্ঠানে পাবেন না / শুধু
ইন্টারন্যাট এর মাধ্যমে সকল যোগাযোগ এবং সহযোগিতা থাকবে ।
০১ লা এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৬:১৭
লেখক বলেছেন:
ভাই.
কিছুই তো বুঝলাম না /:)

ভালো থাকবেন.
২৪. ০১ লা এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:০২
সেলিম আনোয়ার বলেছেন: vai apni kemon achhen?dhirgo biroti dilen......onek miss korechhi..........valo achhen nischoy..asha kori osustho non
০১ লা এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:০৬
লেখক বলেছেন:
এখন অনেকটা সুস্থ বোধ করছি.
মানসিক ও শারীরিক দুটোই.
আমিও আপনাদেরকে মিস করেছি অনেক.

ভালো থাকুন. :)
২৫. ০১ লা এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:১৯
আমি বাঁধনহারা বলেছেন:







ভালো লাগল:++++++++++

অভিমান করে হয় না কোন কিছুর সমাধা
দো'য়া করি ভালো থাকুন দিবস ও যশদা।


ভালো থাকবেন
মনে রাখবেন!!!
০১ লা এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:৩৩
লেখক বলেছেন:
এই তো আমি ফিরে আসছি খন

আমি ভালো আছি.
আপনিও ভালো থাকুন.

:)

0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন