শনিবার, ১৩ জুলাই, ২০১৩

I am Shah Rukh Khan

এই সময়ের বহুল সমালোচিত, এক ধরনের আলোচিত (?) কোন এক ব্যক্তি।যাকে অনেকেই ধর্ম যাজক ভাবেন। অনেকে ফেইসবুক নবী। আবার অনেক গর্দভ তাকে ডিজিটাল (বলদ) নবী মনে করে (যদিও অনেক বোকা তাকে মিঃ বিনের নতুন রূপ মনে করে)। তবে সবাই তাকে কট্টর নাস্তিক মানেন। তিনি নিজেও তাই (নাস্তিক সম্রাট) দাবী করেন। কারণ নাস্তিকেরা নাকি উদার মনের মানুষ (?)। তারা সদা সত্য বলেন। তারা স্পষ্টভাষী। তারা মিথ্যার ধার ধারেন না। গত দু'বছরে তাঁর বেশ কিছু অনুসারীও জুটে গেছে।
তিনি বিভিন্ন সময় নিজের অনেক অলৌকিক কাহিনী ব্যক্ত করেন। তার ভক্ত-অনুরক্তরা তা হাদীস হিসেবে গ্রহণ করেন। যাই হোক আসল কথায় আসি-

গত পরশু (২৪শে ডিসেম্বর, ২০১২ খ্রীঃ রোজ সোমবার সকাল ৯.৩৫ মিঃ) উক্ত মহান হৃদয়ের অধিকারীর (!) কাছে জনৈক ব্যক্তি মুঠোফোন থেকে কল করেন। রিং হচ্ছে তো হচ্ছেই। একটু পর কেটেই গেলো। অপর প্রান্তে কোন লোকজনের খোঁজ মেলেনি। তাই ৪-৫ মিনিট পর আবার কল করেন।

◘ ওপার থেকে কেউ একজন রিসিভ করে বললো- হ্যালো...
◘◘ এপার থেকে বলা হলো- আস-সালামু আলাইকুম.
◘ রিসিভকারী বললেন- ওয়ালাইকুম আস-সালাম. আপনি কে বলছেন?
◘◘ এপার থেকে- আপনি আমাকে চিনবেন না। এটা কি.. মানে এখানে কি 'সালমান খান' নামে কেউ আছেন? (গোপনীয়তার স্বার্থে ছদ্মনাম ব্যবহার করা হয়েছে)
◘ জী. আমিই সালমান খান।
◘◘ ভাইয়া. আপনি কি লেখালেখি ছেড়ে দিয়েছেন ?
◘ কেনো ?
◘◘ আসলে ইদানিং ফেইসবুক এবং সামহোয়্যারইনব্লগে লেখালেখি কম করেন তো. তাই জিজ্ঞেস করলাম।
◘ আমি ইদানিং একটু ব্যস্ত। তাই লেখালেখি কম করছি। কিন্তু আপনাকে তো চিনতে পারলাম না!
◘◘ (ন্যাকামি করে) আমার পরিচয় দিলে আপনি রেগে গিয়ে আমাকে গালাগালি করবেন না তো?
◘ না.. গালি দেবো কেনো?
◘◘ (নাটকীয় ভাবে) আমার নাম.... আমার নাম 'শাহরুখ খান' (ছদ্মনাম)। চিনতে পেরেছেন?
◘ না. (ভনিতা) আমি আপনাকে চিনতে পারছি না।
◘◘ আসলেই চিনতে পারছেন না...!!!
◘ আসলেই চিনতে পারিনি..
◘◘ ঐ যে.. আপনার নামে একটা ফেইক আইডি খুলেছিলাম...... মনে পড়ে...
◘ ও... আছা. চিনতে পেরেছি.
◘◘ (কথা কেড়ে নিয়ে) পরে অবশ্য ওটা আমি ডিলিট করে দিয়েছি। যাই হোক. আমার আশা ছিল- আপনার সাথে কথা বলার। নাম্বার টাও পেয়ে গেলাম। এখন আপনার সাথে কথা হলো। ভালো লাগলো (আসলেই সালমান খানের সাথে কথা বলে শাহরুখ খানের ভালো লেগেছিল)। ভবিষ্যতে কোনও একদিন আমাদের দেখা হবে।
◘ থ্যাংক ইউ..
◘◘ আল্লাহ হাফেজ... (এরপর শাহরুখ খান কল কেটে দিলেন)



;)শাহরুখ খান ভাবতে লাগলেন... নাস্তিক হলেও সালমান খান লোকটা মোটেও খারাপ নয়. কথাবার্তা, আচার-ব্যবহার অমায়ীক ও মহৎ... তদুপরি এই ধরনের লোকেরা কর্কষভাষী হয়। তার কাছে বিষয়টা আশ্চর্য ও বিরল মনে হলো। সে ভেবে কুল পেল না- সালমান খানের মতো ব্যক্তিত্ব নাস্তিক হয় কি করে (!)...
কিন্তু প্রকৃতি তার নিয়ম ভাঙ্গে না কখনই। বিকেলের পর শাহরুখ খান হাড়ে হাড়ে টের পেল- বিশ বছর সাধনার পর কিছুদিন যাবৎ জনপ্রিয় সালমান খান আজ বিশ্ব-চলচ্চিত্রের কিংবদন্তী বাদশাহ শাহরুখ খানের ফোনালাপ কে পুঁজি করে "বিশ্বজয়ী খান" নামক একটি ফিল্ম বানিয়ে তার ফেইসবুকে প্রিমিয়ার শো করে ফেলেছে। ইতোমধ্যেই তা ব্লকবাস্টারে পরিণত হয়েছে। :D

এবার আসুন... শাহরুখ খানের মতামত নেওয়ার পূর্বে আমরা দেখে আসি- সালমান খান তার ফেইসবুক স্ট্যাটাসে কী লিখেছে-
/////আজকে সকালে একটা মজার ঘটনা ঘটলো।
ঘুমিয়ে ছিলাম, হঠাত একটা ফোন আসলো। ধরতে ধরতেই ফোনটা বন্ধ হয়ে গেল, তাই আবার পাশ ফিরে ঘুম দিলাম। একটু পরে আবার ফোন বেজে উঠলো। ধরতেই লম্বা করে একজন সালাম দিল। আমিও বললাম, "ওয়ালাইকুম, কে বলছেন?"
ওপাশ থেকে, " আপনি কি আসিফ বলছেন?"
-হ্যাঁ আসিফ বলছি। কে বলছেন আপনি?
ওপাশ থেকে, আপনি কি আসিফ, মানে আসিফ মহিউদ্দীন?
-হ্যাঁ আসিফ মহিউদ্দীন। আপনি কে?
ওপাশ থেকে, জ্বি আমি ফেসবুক থেকে আপনার নম্বরটা পেলাম। আমার ইচ্ছা ছিল আপনার সাথে একটু কথা বলি, তাই ফোন দিলাম। রাগ কইরেন না আসিফ ভাই।
-না, রাগ করি নাই, কিন্তু আপনার নামটা এখনও বলেন নাই।
ওপাশ থেকে, জ্বী আমার নামটা বলতে চাই না। বললে আপনি গালি দিবেন।
-কেন, গালি দেবো কেন? গালি দেবো না, নামটা বলেন।
ওপাশ থেকে, জ্বী ইয়ে মানে ইয়ে মানে, আমার নাম ****
-ও আচ্ছা। কিন্তু গালি দেবো কেন, আপনাকে তো চিনতে পারছি না।
ওপাশ থেকে, আরে ভাই চেনেন নাই, ঐ যে আগে আপনেরে রোজ গালাগালি দিয়ে মেসেজ পাঠাইতাম? ঐ যে আপনার তিনটা ফেইক আইডি খুলছিলাম? মনে নাই?
আমি বললাম, ও আচ্ছে আচ্ছা। আপনিই আমার ফেইক আইডি খুলে ইনবক্সে গালি দিতেন?
ওপাশ থেকে, হ্যাঁ ভাই আমিই সেই। প্রথম প্রথম আপনার লেখা পড়লে রাগ উঠতো। তাই খালি গালি দিতাম। আমার কয়েকটা আইডি আপনি ব্লক করে দিছেন। কয়েকদিন ধরে আপনার সব লেখা পড়তেছি। পড়ার পরে মনে হইল আপনের কাছে মাফ চাওয়া উচিত। আমি স্যরি আসিফ ভাই, না বুইঝা আপনেরে অনেক গালি দিছি।
- না, ইটস ওকে। চাইলে আরো গালি দিয়ে মেসেজ পাঠাতে পারেন, সমস্যা নাই। তবে আমার লেখা সবগুলো পড়ছেন এটা শুনে ভাল লাগলো।
ওপাশ থেকে, আচ্ছা ভাই আমি যদি আপনার সাথে একবার দেখা করতে চাই দেখা করবেন?
- আচ্ছা ঠিক আছে, ঐটা দেখা যাবে পরে একদিন। আপাতত কয়েকদিন একটু ব্যস্ত থাকবো।
ওপাশ থেকে, ওকে ভাই ভাল থাকবেন। ফোন দিছি দেখে মাইন্ড কইরেন না। আস সালামু ওয়ালাইকুম।
- ওয়ালাইকুম। আপনিও ভালথাকেন। বাই।

--যারা নিরন্তর অন্যকে গালাগালি করাটা জীবনের অন্যতম মূল উদ্দেশ্য হিসেবে গ্রহণ করেছেন, তারা গালাগালি এবং নোংরামি করা বাদ দিয়ে যদি মাথাটা একটু খাটাতেন, একটু পড়তেন, তাহলে ফেসবুকটা এত নোংরা হয়ে উঠতো না।

মানুষের শুভ চিন্তার, শুভ বুদ্ধির, মুক্তচিন্তার জয় হোক।/////

♥ ইখতামিন (শাহরুখ খানের ব্যক্তিগত সাংবাদিক) : সালমান খানের এই ফিল্ম এর ব্যাপারে আপনার কী মন্তব্য ?
♥ শাহরুখ খান : হুম. শুনিছি- ফিল্মটি হিট হয়েছে। ব্লকবাস্টার হয়েছে। আর হবারই কথা। কারণ টপিক টা দেখেছেন তো...।
♥ ইখতামিন : ফিল্মের কাহিনী কি আসলেই সত্য ?
♥ শাহরুখ খান : ফিল্মটির কাহিনী সত্য কি মিথ্যা- তা তো দর্শকরা ফিল্ম মুক্তি পাওয়ার আগেই জেনে গেছে। দর্শকবৃন্দ ফিল্মটি দেখেছে টপিক টি উপভোগের জন্য। ফিল্মের কাহিনী সত্য না মিথ্যা তা দর্শকের দেখার বিষয় নয়।

দেখা যাক থিয়েটার থেকে ফেরা দর্শকবৃন্দ কী বলে-- (প্রেস থেকে সংগ্রহ)

♠ প্রেস : ভাইয়া. আমরা জেনেছি শাহরুখ খানের চিরশত্রু সালমান খান আজ শাহরুখ খানকে নিয়েই ফিল্ম তৈরী করেছে। এবং তার প্রিমিয়ার শো দেখেই আপনি বেরিয়েছেন। তো আপনার কি মনে হয়- ফিল্মটি কেমন হয়েছে?
* উক্ত দর্শক এখনও মুখ খুলতে পারেন নি. কিন্তু থিয়েটার থেকে বেরুনো হাজার হাজার দর্শক চেঁচিয়ে উঠল- আমি বলব---- আমি বলব-----------
অবশেষে তারা সিদ্ধান্ত নিল- তারা সবাই প্রত্যেকের মন্তব্য একটি করে কাগজে লিখে প্রেস বরাবরে পৌঁছাইবে। এবং তা.ই হলো।
♣♣♣ ফলাফল--- যদিও তারা কেউ সালমানের ভক্ত, কেউ শাহরুখ খানের ভক্ত- কিন্তু আজকের পর থেকে তারা সবাই অনলি অন শাহরুখ খান ওরফে বিশ্বজয়ী খানের ভক্ত। এবং তারা ফিল্মটি দেখে বুঝে ফেলেছে যে, সালমান খান- শাহরুখ খানকে হেয় প্রতিপন্ন করার জন্য এই ফিল্মটি তৈরী করেছে। তাই তারা সংকীর্ণ মনের অধিকারী সালমান খানকে চিরতরে প্রত্যাখ্যান করল। তদুপরি তারা আর কখনও সালমান খানের ফিল্ম দেখবে না বলেও শপথ করল। কারণ তার ফিল্ম মানুষকে অসত্যের দিকে টানে।

আজ এই পর্যন্তই.......... ইখতামিন।।

ইখতামিনের হারিয়ে যাওয়া ডায়েরীর কিছু পাতা আমাদের হাতে এসে পড়েছে এবং আমরা তা হুবহু পোস্ট করে দিলাম।

0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন