বুধবার, ১৭ জুলাই, ২০১৩

শিরোনামহীন!!!

প্রথম প্রকাশঃ১৬ ই মার্চ, ২০১৩ দুপুর ১:০৭| 

সামহোয়্যারইন ব্লগ



     

অফিসে বসে আছি। কাজ না থাকলেই ব্লগ। কিভাবে যে আমি ব্লগের প্রেমে পড়েছি, তা আমি নিজেও জানিনা। হয়তো নতুন বলে। নব্য প্রেম বলে কথা! তার ওপর সামু ব্লগ! সেটার তো মজাই আলাদা। কী নেই!! ছবি শেয়ার, প্রাইভেসি চ্যাট, কনফারেন্স চ্যাট থেকে শুরু করে উন্মুক্ত আড্ডা কতো কিছুই তো করা যায় এখানে। ;) তবে ফেইস টু ফেইস চ্যাট করা যায় না। :( হুমম. সেটার প্রয়োজনও নেই। তবে হয়তো আরও কয়েক বৎসর পর সেই ব্যবস্থাও হবে। :-* :P B:-/ যাই হোক, ব্লগ দেখছিলাম। এমন সময়
বসের এক আত্মীয়া (কিছুক্ষণ আগে কী এক কাজে অফিসে এসেছে) আমাকে নেটে একটা জিনিস চেক করতে বলল: আমি চেক করে দিলাম। কোণায় একটা সামু ব্লগ পিন আপ করে রেখেছিলাম। এটা আমার নতুন অভ্যাস। সাধারণতঃ এই পিসিতে আমি ছাড়া আর কেও বসে না। বসলেও সুবিধা করতে পারে না। পাসওয়ার্ড তো রয়েছেই। তাছাড়া আমার সেটিংটাই অন্যদের থেকে আলাদা। নিজস্ব স্টাইল বটে। ;) যাউকগা. ফালতু পেচাল বাদ। ভুলক্রমে সেটায় ক্লিক করলাম। সামহোয়্যারইনব্লগ। :|| দ্রুত আনপিন এন্ড ক্লোজড। অফিস টাইমে ব্লগিং... X( বস জানলে খপর আছে :P :-*

> আপনি ব্লগিং করছেন?
যাহ. দেখে তো কচি খুকি ভেবেছিলাম। 8-| :-* এবার যে বুঝেই ফেলল... X( এখন কী করি!
> নাহ.. এমনিই পড়ার জন্য খুলেছিলাম।
আশেপাশে কিছু বিএনপি মনা পাবলিক আছে। ওরা চলমান গণজাগরণের বিপক্ষে। ব্লগ/ব্লগার শব্দটাই ওরা শুনতে পারে না। যেনো কতো জনমের শত্রুতা! /:) আপাতত এদের কাছ থেকে আমার ব্লগিংয়ের ব্যাপারটা গোপন রাখতে হবে।
> ওহ. তাই! আচ্ছা আপনার গ্রামের বাড়ী কোথায় যেনো?
ওহ মাই গড! যত্তো স্কীপ করতে চাচ্ছি, ততোই দেখি জড়িয়ে যাচ্ছে।
> জী. লক্ষ্মীপুর সদর।
> আপনাদের ওই দিকের ছেলেগুলো খুব বদ হয়। কিন্তু আপনার কথা শুনে তো ভালোই লাগে।

কেমনে কী!!! আমার উত্তর শেষ হবার আগেই তার পাল্টা কথা... আমাদের ওইখানের ছেলেগুলো বদ হয়! /:) হেয় জানে কেমনে... আমার তো কানতে মুঞ্চায়... :( :(( যত্তোসব.. X(


ফালতু একটা পোস্ট। বলতে পারেন- ফেবু স্ট্যাটাস। কিন্তু সামুতে দিলাম। ফেবু ভালো লাগে না। আই লাভ সামু। :P :`> :) :-* B-) B-))


ছবি: ইন্টারনেট


     

লেখাটির বিষয়বস্তু(ট্যাগ/কি-ওয়ার্ড): সামু স্ট্যাটাস;) ;





৪৮টি মন্তব্য
১. ১৬ ই মার্চ, ২০১৩ দুপুর ১:১৪
জনৈক গণ্ডমূর্খ বলেছেন: আপনাদের ওই দিকের ছেলেগুলো খুব বদ হয়। কিন্তু আপনার কথা শুনে তো ভালোই লাগে।
:P :P ;)
১৬ ই মার্চ, ২০১৩ দুপুর ১:২৮
লেখক বলেছেন:

হেয় আমারে বাশ দিল। আর আপনি হাসতাছেন...
মাইরালা আম্রে.. :P :P ;)
২. ১৬ ই মার্চ, ২০১৩ দুপুর ১:১৬
বহুভুজ বলেছেন: "নতুন নতুন দিন চারেক-চিতই পিঠা খান চারেক"-তারপর আর ভাল লাগবেনা :(( :(( :((
১৬ ই মার্চ, ২০১৩ দুপুর ১:৩০
লেখক বলেছেন:
ব্যাপারটা আসলে এইরকমই
নতুন নতুন সব কিছুই ভালো লাগে।
পুরনো হয়ে গেলে কেনো জানি বিতৃষ্ণা এসে যায় :(
জগৎটা কেমন...
৩. ১৬ ই মার্চ, ২০১৩ দুপুর ১:২০
বটবৃক্ষ~ বলেছেন: হাহাহা!!!!

কিন্তু আপনার কথা শুনে তো ভালোই লাগে।
তাছাড়া, আপনার শাহরুখ খানের মত ফেইস দেইখা তো উনি মনেহয়.... :`> :``>>
আর বল্লামনা থাক...;););) :P
১৬ ই মার্চ, ২০১৩ দুপুর ১:৩৪
লেখক বলেছেন:
হ হ. উনি মনে হয় গোল্লায় গেছে.
উনার মাথা খারাপ তো...
যাউকগা. তার কথার কোনও জবাব দেইনি দেখে সে কথা না বাড়িয়ে ভেগেছে
হোহো ;) :P
৪. ১৬ ই মার্চ, ২০১৩ দুপুর ১:২৪
শের শায়রী বলেছেন: অল্পের ওপর দিয়ে বেচে গেছেন বচের আত্মীয়া বলে কথা ;)
১৬ ই মার্চ, ২০১৩ দুপুর ১:৩৬
লেখক বলেছেন:
হাহাহা.
বচের আত্মীয়া তো কী হয়েছে..
আমি কি কম নাকি.
আমি হেরে পাত্তাই দেই নাইক্যা B-)) :) :P

৫. ১৬ ই মার্চ, ২০১৩ দুপুর ১:৩০
নিয়েল ( হিমু ) বলেছেন: হাহাহা । আমি তো ভাবছিলাম ঐ মহিলাও বলবেন তিনিও ব্লগিং করেন । তারপর নিক টা পরিচয় করায়া দিবে এর পর ........... :P :P
১৬ ই মার্চ, ২০১৩ দুপুর ১:৩৭
লেখক বলেছেন:
তাইলেও তো হইতো.
মানায়া নেওন যাইতো. :P :P
কিন্তু হেয় তো মনে হয় ব্লগারদেরই দেখতে পারে না :(
৬. ১৬ ই মার্চ, ২০১৩ দুপুর ১:৩৪
একলা চলো রে বলেছেন: আমিও বেশ নতুন| আগে রহস্য পত্রিকায় একটা দু'টো লিখতাম| ঈদানিং সামুতে লিখছি| বেশ ভালই লাগে, তবে পত্রিকায় লিখা ছাপা হলে যে মজাটা পাই, ব্লগে ততটা পাই না| কিন্তু ব্লগের আসল মজাটা হল-পাঠকদের প্রতিক্রিয়াটা জানা যায়| পত্রিকায় এই জিনিসটা পাইনা|

তবে একটা বিষয় বেশ বিরক্ত লাগে, সেটা হল- অপ্রয়োজনীয় আন্চলিকতা নিয়ে আসা| খ্রাপ, মুন্চায়, পুত্তুম ইত্যাদি অভিধান বহির্ভূত শব্দগুলো ব্যবহার করা| সাহিত্য চর্চার সাথে ঠিক যেন খাপ খায় না| ইমন জুবায়ের কিংবা আসিফ মহিউদ্দীনের ভাষার ব্যবহারটা আদর্শ মনে হয় আমার কাছে|
১৬ ই মার্চ, ২০১৩ দুপুর ২:১৫
লেখক বলেছেন:
ব্লগ আর পত্রিকা. দুটো দু প্রান্তের। তবুও অনুভূতিতেই সামঞ্জস্য...
পত্রিকায় প্রকাশিত লেখা পড়ে অনুভব করে মনে অনুধাবন করতে পারবেন।
ব্লগে প্রকাশিত লেখাও পড়ে অনুভব করে মনে অনুধাবন করতে পারবেন।
তবে দুটোর মাধ্যমে ভিন্নতা রয়েছে। পত্রিকা হাতে স্পর্শ করে চোখে দেখে পড়তে পারবেন।
কিন্ত ব্লগ শুধু চোখে দেখে পড়তে পারবেন। কিন্তু স্পর্শের অনুভূতি সেখানে নেই। আর পত্রিকা সব খানেই ছড়িয়ে যায়। সেই তুলনায় ব্লগের পাঠক কম।

তবে ব্লগে তাৎক্ষণিক প্রতিক্রিয়া ব্যক্ত করা যায়। এখানে লেখকের সাথে পাঠকের আলোচনা সম্ভব। কিন্তু এই সুবিধা পত্রিকায় পাওয়া যায় না।


আর অপ্রয়োজনীয় আঞ্চলিকতার কথা- এটা কেনো বিরক্তিকর মনে হলো, সেটা বুঝতে পারলাম না। খ্রাপ, মুন্চায়, পুত্তুম ইত্যাদি শব্দ আঞ্চলিক অভিধানে অনুসন্ধান করলে পাওয়া যায়। তাছাড়া ব্লগে আমি আঞ্চলিক শব্দ ব্যবহার করতে দেখেছি। এর মাধ্যমে দ্রুত অনুভূতির বর্হিপ্রকাশ ঘটে। এবং দারুণ মজা করা যায়। আমি লক্ষ্য করেছি- ব্লগাররা তাদের আঞ্চলিক পোস্ট, রম্য পোস্ট কিংবা মজার লেখা বা মন্তব্যে এটা করে থাকেন। তবে এই ধরণের পোস্ট বা মন্তব্যের বাইরে এটার ব্যবহার আমি এখনও দেখিনি। আর এই (আঞ্চলিক শব্দের ব্যবহার) ব্যাপারটা সাহিত্য (আঞ্চলিকতাও সাহিত্যের অংশ বিশেষ বলে জানি) চর্চার সাথে খাপ না খাওয়ার কোনও যুক্তি নেই।

আর ব্লগার আসিফ মহিউদ্দীনের (যদিও তিনি আমার পছন্দের একজন ব্লগার) ভাষার ব্যবহারেও অনেক জায়গায় আঞ্চলিকতা রয়েছে। পুরনো ব্লগাররা এই ব্যাপারে অবগত আছেন।

ইমন জুবায়ের ভাইয়ের লেখাগুলো অবশ্যই আমাদের জন্য আদর্শ।
তবে সামুতে এখনও অনেক ভালো ভালো ব্লগার রয়েছেন যাদের লেখা ও গল্প, কবিতায় তাদের ভাষার ব্যবহার, শব্দ চয়ন, বাক্য গঠন সবার জন্য আদর্শ হিসাবেই বিবেচিত।


গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ বাপ্পী!
ভালো থাকবেন.
৭. ১৬ ই মার্চ, ২০১৩ দুপুর ২:২৩
এরিস বলেছেন: ল্যাপটপে ওটা মেয়ের হাত কেন???
বসের আত্মীয়া কি ব্লগিং শুরু করে দিলো???
১৬ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:৪১
লেখক বলেছেন:
না না এরিস!
ওটা ইন্টারনেট থেকে নিয়েছি। :P


:)
৮. ১৬ ই মার্চ, ২০১৩ দুপুর ২:২৮
ফজলে আজিজ রিয়াদ বলেছেন: একলা চলো রে সাথে সহমত।
১৬ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:১৪
লেখক বলেছেন:
হোহো
একলা চলো রে'র রিপলাই দ্রষ্টব্য :)

একটা সময় আমার কাছেও বিষয়টা কটু দেখাতো.
কিন্তু পরে যখন দেখলাম আঞ্চলিকতার ব্যবহার অবাঞ্ছিত কিছু নয় তখন আমিও এটা ব্যবহার করছি।
এর ব্যবহার আসলেই মজার। :P

ধন্যবাদ
ভালো থাকবেন.
৯. ১৬ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:১৩
আমি বাঁধনহারা বলেছেন:
ভালো লাগল।


ভালো থাকবেন
মনে রাখবেন!!!
১৬ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:৫৪
লেখক বলেছেন:
অনেক অনেক ধন্যবাদ বাঁধনহারা
আপনিও ভালো থাকবেন.
১০. ১৬ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:২২
শ্রাবণ জল বলেছেন: মেয়ের হাতের ছবি কেন??
১৬ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:৫৬
লেখক বলেছেন:
ওইটাতো নেট থেকে দিয়েছি :)

আপনি কেমন আছেন
১১. ১৬ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:৩৪
স্পাইসিস্পাই001 বলেছেন: আপনাদের ওই দিকের ছেলেগুলো খুব বদ হয়.... সেটা তো জানিই আপনাকে দেখলেই বোঝা যায় বলার কি আছে.... হা হা হা :P

ধন্যবাদ ইখতামিন ভাই .... ভাল থাকবেন ....
১৬ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:০৩
লেখক বলেছেন:

হাহাহা.
ওই মিয়া এইটা কুনু কথা কইলেন! :(( :((
হেই ছেরি তো এই কতা কয় নাইক্যা.


:P :P
১২. ১৬ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:৪৩
আশিক মাসুম বলেছেন: ফেবু ভালো লাগে না। আই লাভ সামু।



মজা করেন মিয়া , আমার বউরে আই লাবু কন??? X( X( X(


খাইয়া ফালামু কইলাম :)
১৬ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:৩৮
লেখক বলেছেন:

আসেন আমি আর আফনে দুইজনে মিল্ল্যা খাই. :)

১৩. ১৬ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:৫৪
গ্রাম্যবালিকা বলেছেন: আপনাদের ওই দিকের ছেলেগুলো খুব বদ হয়। কিন্তু আপনার কথা শুনে তো ভালোই লাগে।

হেহেহে, জটিল বলেছে তো! মেয়েটার কমেন্টে প্লাস। :P
১৬ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:৫৩
লেখক বলেছেন:

আপনের কমেন্ট মডুর পছন্দ অয় নাইক্যা.
১৪. ১৬ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:০৩
বোকামন বলেছেন:








সম্মানিত লেখক,

কিছু বিষয় পুরনো হয় না যদি তা মন থেকে ভাবা হয় .......


ধন্যবাদ
১৬ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:০০
লেখক বলেছেন:
আপনাকেও অনেক অনেক ধন্যবাদ বোকামন!

কিছু বিষয় পুরনো হয় না যদি তা মন থেকে ভাবা হয় .......

মন্তব্যটি খুব ভালো লাগলো.

আপনার নিকটা বোকামন না হয়ে অন্য কিছু হলে বোধ হয় ভালো হতো।

ভালো থাকবেন.
১৫. ১৬ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:০৯
জাকারিয়া মুবিন বলেছেন: "ফেবু স্ট‍্যাটাস টাইপ" "ফালতু" পোস্টে কমেন্ট করব না। মাইন্ড ইট।;) ;)
১৬ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:০২
লেখক বলেছেন:
হাহাহা.
কমেন্ট তো করেই ফেলেছেন ভাই. মাইন্ডে নিলাম ;)

অনেক ধন্যবাদ
ভালো থাকবেন.
১৬. ১৬ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:১৬
১৬ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:১৮
লেখক বলেছেন:
কোনটা...... :P
১৭. ১৬ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:২২
এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
ওই মেয়ের কথা শুনে........ :(


;) B-)) :P :`> :``>> :`>
১৬ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:৩৫
লেখক বলেছেন:
হোহো
ওইটা তো একটা ফাজিল... X(

ওর কথা বাদ দেন। #:-S 8-| B-) :``>> :P




ভালো থাকুন.
শুভ সকাল
শুভ কামনা :) :)
১৮. ১৬ ই মার্চ, ২০১৩ রাত ৯:৩৮



ভেবেছিলাম তোকে ফিরিয়ে দেবো আমি
ভেবেছিলাম ঘুরে তাকাবোনা
ভেবেছিলাম তোকে পুড়িয়ে ফেলবো আমি
ভেবেছিলাম উড়িয়ে দেবো ছাই !!!

কিছু পারলাম না শুধু বাড়লো ওজন বুক
সুখী গাল বুঝে না কবিদের অসুখ !

পাতলা ঠোটের ডগায় সাজানো গল্পের খই
তোকে ফিরিয়ে দেয়া উচিত অবশ্যই ।

গাছ পালার স্নেহ দিয়ে ঢাকা
থাক সে পথ ফাঁকা
থাক তোর ডাকে সাড়া
দেবোনা দেবোনা না !

শত বসন্তের আদরে যেই রেখেছি বালিশে ঘুম
থাক পাতার ভাঁজে রাখা
আমার এই ভলো লাগা।

ভেবেছিলাম তোকে নিভিয়ে ফেলবো আমি,
ভেবেছিলাম তারা ফোটাবো না |
ভালো হতো পেলে সময় অফুরন্ত ,
ফুরিয়ে যায় ফিরিয়ে দেওয়া গান !

কেন ভাঙছে আকাশ, আমি ভাঙছি না ?
হয়তো তোর ভেতরেও একই অবস্থা !


আমাকে ঘুড়ি ভেবে ওড়াস না,
নরম আঙুল কেটে যাবে !
উপড়ে নেবো নিজেকে ............
বুঝবিনা তোর ক্ষত-য় হাত বোলালে
জানবিনা কেন যে চোখ ঢাকি ,
বুঝবিনা কেন ওপাশ ফিরে শুলে
জানতে চাসনা কেন এভাবে থাকি

কেন প্রশ্ন এড়াস ? আমি ঠকবো না |
বিশাল ফারাক আছে , তাকি বুঝিস না ?

ভেবেছিলাম তোকে নিভিয়ে ফেলবো আমি
ভেবেছিলাম তারা ফোটাবোনা
ভালো হত পেলে সময় অফুরন্ত
ফুরিয়ে যায় ফিরিয়ে দেয়া গান।

আমাকে ঘুড়ি ভেবে ওড়াস না,
নরম আঙুল কেটে যাবে !
উপড়ে নেবো নিজেকে ............"
১৯. ১৬ ই মার্চ, ২০১৩ রাত ১০:০৬
আরজুপনি বলেছেন:

ইয়ে মানে, প্রথম ছবিটার হাত কি আপনার ? :P =p~ =p~
১৬ ই মার্চ, ২০১৩ রাত ১০:৩২
লেখক বলেছেন:
জী. আপু!
প্রথম ছবিটাতে যদি কোনও হাত থেকে থাকে, তাহলে সেটা আমার হাত B-) :-* :P =p~ =p~ =p~ =p~ 8-| ;) B-))

তবে আপনার জন্য ছোট্ট একটা উপহার রেখেছি
যদি পিয়ানো বাজাতে পারেন, তাহলে অনেক খুশি হবার কথা। :)


আশা করি ভালো আছেন.
পরীক্ষার নম্বর সংকলনের কী খবর?
কাজের চাপ কমেছে?
ভালো থাকুন,
শুভ কামনা সব সময়. :)
২০. ১৭ ই মার্চ, ২০১৩ রাত ১২:০৬
মামুন রশিদ বলেছেন: মজা পেলাম :P



আপনার এলাকার ছেলেদের বদ বললেও আপনাকে ভালো বলে ম্যানেজ করে নিয়েছে । চাল্লু মাইয়া ;)
১৭ ই মার্চ, ২০১৩ সকাল ১১:২১
লেখক বলেছেন:
হা   হা   হা


ফালতু মাইয়া :) :-* =p~ =p~ B-) :P
২১. ১৮ ই মার্চ, ২০১৩ রাত ২:২৬
আরজুপনি বলেছেন:

চালাকিটা মনে রাখলাম X(

তবে, লিংকটার জন্যে বিশেষ ধন্যবাদ।

আমার কন্যার বেশ নিয়ন্ত্রণ আছে তাতে।

আমি অন্য যন্ত্রে অভ্যস্থ। যদিও অনেকদিন জীবনের ব্যস্ততায় চর্চা হয় না।।
১৮ ই মার্চ, ২০১৩ সকাল ৯:৩১
লেখক বলেছেন:
হাহাহাহা
রাগ করবেন না.
মনে রাখুন. তবে হৃদ্যতার সাথে. :) (সেই কারণেই তো একটা উপহার দিয়েছিলাম) :P

শুনে খুব ভালো লাগলো.

ব্যস্ততম জীবনে অনেক কিছুই থেমে যায়.
তবে একটু কষ্ট করে চেষ্টা করলেই কিছুটা হলেও চর্চার ধারাবাহিকতা রক্ষা করা যায়।

ভালো থাকুন. :)
শুভ কামনা রইল
২২. ১৮ ই মার্চ, ২০১৩ দুপুর ১:০৫
অনীনদিতা বলেছেন: হিরো;)
জিরো;)

জিরোদের হিরো :P :P

২০ শে মার্চ, ২০১৩ দুপুর ১২:১১
লেখক বলেছেন:
এইটা কোনও কথা হলো?

বুঝলাম না!!
কার পোস্টের কমেন্ট কার পোস্টে করলেন. :P :P :P


আর নাহলে আপনি একটা জিরো B-) ;) :P
২৩. ২০ শে মার্চ, ২০১৩ দুপুর ১২:২৩
অনীনদিতা বলেছেন: জিরোর পোস্টেই কমেন্ট করলাম;)

থাক আর জিরো বলবো না:)
ঠিক আছে হিরো:)
২০ শে মার্চ, ২০১৩ দুপুর ১:০৬
লেখক বলেছেন:
সাহস কতো বড়ো!!!

আমার সাথে টেক্কা!!
দাঁড়াও দেখাচ্ছি মজা. .. :P
২৪. ২০ শে মার্চ, ২০১৩ দুপুর ১২:৩৩
শান্তা273 বলেছেন: আপনাদের ওই দিকের ছেলেগুলো খুব বদ হয়। কিন্তু আপনার কথা শুনে তো ভালোই লাগে। :P :P :P
২০ শে মার্চ, ২০১৩ দুপুর ১:০৪
লেখক বলেছেন:
আপনিও বদ বললেন? :(





:P =p~

0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন