শনিবার, ১৩ জুলাই, ২০১৩

আমায় যারা দুঃখ দেবে. তাদের তরে লক্ষ ক্ষমা... ~~~~~~

প্রথম প্রকাশ-২২ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১১:০৪ |

সামহোয়্যারইন ব্লগ




তোমরা আমায় কষ্ট দাও
দাও শত বেদনা.
তোমাদের আমি করেছি ক্ষমা.

তোমরা আমার নয়ন থেকে
অশ্রু ঝরাও অঝোর বেগে
তোমাদের তরে
কৃতজ্ঞতা দিলাম সঁপে..

আমায় যারা আঘাত করো
ছুঁড়িয়া দাও পাথর শত
ইহাই আমার পুষ্প বাহার.


মোর অশ্রু সে তো কলমের কালি
বিন্দু বিন্দু হয়ে মুক্তার দানা
অবিরত বর্ষিবে তাহা আমি জানি.

ঘাস তার সবুজ দিয়ে
ফুল আপন সুবাস ছড়িয়ে
পাখি গান গেয়ে
কুলকুল ধারায় বয়ে চলা নদী
তার কল্লোল শুনিয়ে
আর বৃষ্টি তার রিমঝিম শব্দে নেঁচে
আমায় দেয় প্রেরণা..


আমি চিন্তার স্নিগ্ধতা পাই.
ভোরের আলোয় - সাঁজের লালিমায়
আকাশের নিলীমায় - মেঘের আলপণায়
ঝিলমিল তারকায় আর জোনাকির আলোকসজ্জায়.........


আঘাত পেলে - ব্যথা জাগলে
প্রত্যাঘাত করবো কেন,
তুলবোনা কোনও অভিযোগ.
অতি শান্ত অথচ সংযত হয়ে
তাকাই আমার কলম পানে-
সে আমায়- শব্দের ফুল দিয়ে
লেখার মালা গেঁথে,
আমায় দেয় পরম সান্ত্বনা।।


                  আমায় যারা দুঃখ দেবে. তাদের তরে লক্ষ ক্ষমা.
""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""

0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন