বুধবার, ৮ জানুয়ারী, ২০১৪

দিনলিপি




বেশিক্ষণ ঘুমাতে পারলাম না। অফিস আছে। মোবাইলে নেই চার্জ। মধ্যরাতে বন্ধ হয়ে গিয়েছিলো। দ্রুত উঠলাম। চার্জারের কানেক্টরে কেবল যুক্ত করলাম। মোবাইলে সেট করে বিদ্যুৎ সংযোগ দিলাম।
druft 0.0.8

শাওয়ার শেষ। শীত মনেই হলো না। বাইরের চেয়ে বাসায় শীত একটু কমই অনুভূত হয়।
druft 0.0.9

ফুল, তুমি শুকিয়ে যাও। তবু আমার ভালো লাগে। জানিনা। স্রষ্টা ফুলের বিশেষণে কী এমন দানিয়াছে, যার আকর্ষণে আমরা ফুলকে ভালোবাসি। ফুল, তুমি চির সুন্দর।
druft 0.1.0
January 3, 2014



ফুল, তুমি শুকিয়ে যাও। তবুও আমার ভালো লাগে। জানিনা। স্রষ্টা ফুলের বিশেষণে কী এমন দানিয়াছে, যার আকর্ষণে আমরা ফুলকে ভালোবাসি। ফুল, তুমি চির সুন্দর।
druft 0.1.1

প্রায়ই দিনপঞ্জি লেখা। কদাচিৎ লনলাইনেও টুকে রাখা। আমার ভালো লাগে। গতরাতের কথা। ব্লগে কিছু একটা লিখতে চেয়েছি। একটা লেখা পাবলিশ করতে পারিনি। অনেক চেষ্টার পরও। 502 bad gateway দ্বার রুদ্ধ করে দেয়। ব্লগটার নাম সামহোয়্যারইন...ব্লগ।বাংলা ব্লগ কমিউনিটির র্শীর্ষে তার অবস্থান। কিন্তু দরকারি মুহূর্তে তার degenerated server (অধঃপতিত অন্তর্জাল) খুবই বিরক্তিকর। আমার মতো আরও অনেকের কাছেই। হ্যা, আমি তার উপর কিঞ্চিত বিরক্ত। কখন যে ঘুমিয়ে পড়েছি মনে নেই।
druft 0.1.2

পৃথিবীর সূর্য মামা আজ আকাশে দেখা দেয়নি। দৃষ্টির শেষ সীমা অবধি কুহেলিকার আবরণে ছেয়ে আছে। খানিক পর পর হিমেল বাতাস আমার গায়ে শীতের পরশ বুলিয়ে যাচ্ছে।
druft 0.1.3

বাগানে সদ্য একটি সাদা গোলাপ ফুটেছে। ফুল ফোটে। ফুল ঘ্রাণ ছড়ায়। আমরা ফুল ছিঁড়ে ফেলি। অথবা ফুল ঝরে যায়। ফুল শুকিয়ে যায়। অতঃপর ফুল মরে যায়।
কিছু মানুষ ফুলের মতো। ওরা অকালেই ঝরে যায়। অথবা আমরা তাদের মেরে ফেলি। ফুলেরা সবসময়েই অসহায়।
আমরা ফুল হতে চাইনা। ঘ্রাণ ছড়াতে চাইনা। ঝরতে চাইনা। মরতেও চাইনা।
আমরা শুধু ফুল ছিঁড়তে পছন্দ করি। কেবল মানুষ মারতে ভালোবাসি। আমরা খুনি। অত্যাচারী। তাই আমরা বিকশিত হতে পারিনা। আমরা ফুল হতে পারিনা। মানুষও হতে পারিনা। আমরা ফুল নই। আমরা অমানুষ।
druft 0.1.4
January 5, 2014

0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন